• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

স্বস্তির "জয়" দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বাংলাদেশ


FavIcon
মো: আল হেলাল
প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০৮:২৫ পিএম
স্বস্তির

বিশ্বের পরা শক্তি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট দুনিয়ার  ভিন্ন এক গ্রহ। আর সেখানে মিশন শুরু করা বাংলাদেশ পরপর দুই ম্যাচে (প্রস্তুতি) পরাজিত হয়ে "মায়ের দোয়া ক্রিকেট টিমে" পরিণত হয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশের কোটি কোটি দর্শকদের হৃদয়ে বয়ে এনেছে স্বস্তির এক জয়। 

শনিবার (৮ জুন) ডালাসে রুদ্ধশ্বাস লড়াইয়ে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৪ রানে আটকে যায় লঙ্কানদের ইনিংস। ব্যাট করতে গিয়ে খুব একটা সহজে জয় পায়নি টাইগাররা। টপ অর্ডারের ব্যর্থতা আজও বাংলাদেশ ইনিংসের শিরোনাম হয়ে থাকবে।

তবে রানে ফেরা লিটনের ধৈর্যশীল ইনিংস, হৃদয়ের ২০০ স্ট্রাইকরেটের ঝড়ো ব্যাটিং আর মাহমুদউল্লাহ রিয়াদের ফিনিশিং এনে দেয় বাংলাদেশের মনে রাখার মতো গুরুত্বপূর্ণ এক জয়। 

এমন জয়ের পর সাবেক অধিনায়ক তামিম ইকবালের মুখে আলাদা করে উঠে এলো মুস্তাফিজুর রহমানের নাম। তামিম মানছেন, ফিজ ভালো করলেই বাংলাদেশের ভাল করার সম্ভাবনা বাড়বে, ‘মুস্তাফিজের পারফরম্যান্স ভালো লেগেছে। কিছুদিন আগেও ভালো খেলতে পারছিল না, বাদও পড়েছিল। পরে আইপিএলে গিয়ে ধোনির সঙ্গে খেলেছে। এরপর থেকে তাকে ভিন্ন এক বোলার মনে হচ্ছে। শান্তভাবে খেলছে। ও ভালো খেললে বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেড়ে যাবে।’

বাংলাদেশের সাম্প্রতিক বাজে পারফর্মের ভিড়ে এমন এক জয় স্বস্তিদায়ক বলেই মনে করেন তামিম , ‘জয়টা খুব দরকার ছিল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর অনেক সমালোচনা হয়েছে। তাই এই জয় দলের জন্য খুব বড় ব্যাপার। ক্রিকেটাররা এখন মানসিকভাবে স্থির হতে পারবে। নিজেদের খেলাটা নিয়ে আরও ভালোভাবে ভাবতে পারবে।’
 


Side banner
Link copied!